1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
আজ থেকে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু মোরেলগঞ্জে স্পন্দনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন ঝিকরগাছায় মৎস্যজীবী লীগের গাছের চারা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ধামরাইতে পূর্বশত্রুতার কারনে গাছ কর্তন হরিপুরে ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু ভাষা শহীদ বিদ্যানিকেতন স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ঘুষ নেওয়ার অভিযোশিক্ষক নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভিড় চিরিরবন্দর থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১৩ রংপুর কর্তৃক হেরোইনসহ ২ জন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মোড়েলগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সামগ্রী অর্থ সহায়তা প্রদান

লালপুরে মসজিদ, সরকারি হাট ও প্রেসক্লাবের জমি দখলের অভিযোগ

  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

মোঃ শরিফুল ইসলাম লালপুর ( নাটোর ) প্রতিনিধি:

নাটোরের লালপুরে পিতা-পুত্রের বিরুদ্ধে মসজিদ, সরকারি হাট-বাজার ও প্রেসক্লাবের জমি জবর দখল ও ভাংচুরের অভিযোগ উঠেছে।

সোমবার (৩০ আগষ্ট) দুপুরে উপজেলার সালামপুর নজরুল নগর বাজারে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

অভিযোগ সূত্র জানা যায়, লালপুর সাব-রেজিস্টরি অফিসে বিগত ১৯৯৭ সালের ৩ মে ৩৫০৬ দানপত্র দলিলে বিগত ২০১০ সালের ২২ ডিসেম্বর খারিজ কেস ২১৭১/১০-১১ নং আদেশ এবং ১৩১ নং আদেশে নজরুল নগর বাজার মসজিদ, ৩৪৬৫ নং দানপত্র দলিলে খারিজ কেস নং ২১৭১/১০-১১ নং আদেশে এবং ১৩০ নং হিসেবে নজরুল নগর বাজার ও প্রেসক্লাবের নামে খারিজ রয়েছে।

গত ১৯৯৭ সালের ৩ মে থেকে অদ্যাবধি সরকারি ইজরার মাধ্যমে হাটবাজারে অর্থ আদায়ও হয়ে আসছে। তবে ৩০ আগষ্ট একই এলাকার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে আবুল হোসেন ও তার চার ছেলে আয়েবুল্লাহ, রবিউল, জহুরুল ও জাহিদুল উক্ত জমি তাদের দাবি করে মসজিদের ধারি এবং রাস্তা ভেঙে দিয়ে মরিচ বেগুন গাছের চারা লাগিয়ে মসজিদে নামাজ আদায়ে বাধা প্রদান করে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে নজরুল নগর বাজার ও মসজিদের সাধারণ সম্পাদক আকবর আলী বলেন, ৫৪ শতাংশ জমির সাড়ে ২৪ শতাংশ জমি ১৯৯৭ সালে প্রাপ্তবয়স্ক জমির মালিকের থেকে কিনে মসজিদ, বাজার ও প্রেসক্লাবের নামে দান করেছিল প্রয়ত সাংবাদিক প্রেফেসার এ.কে.এম নজরুল ইসলাম। এবং এই জমি খাজনা খারিজ চলমান। তারপরও স্বজনপ্রীতি ও অর্থের বিনিময়ে আগের খারিজ বাতিল বা নোটিশ না দিয়ে অন্যব্যাক্তিকে জমি খারিজ দিয়েছে ইউনিয়ন ভূমি কর্মকতা বেলাল হোসেন। আমরা ইউএনও বরাবর খারিজ বাতিলের আবেদনও করেছি। তারপরও বিবাদীরা এ জমি দখলের পায়তারা করছে।

তিনি আরো বলেন, প্রয়াত সাংবাদিক নজরুল ইসলামের স্মৃতি মুছে দিতে নজরুল নগর বাজারের নাম ফলক সরিয়ে চৌমোহনী বাজার নামে সাইনবোর্ড ঝুলানো হয়েছে।

বিবাদী আবুল হোসেন বলেন, এই জমি আমি ১৯৭৩ সালে অপ্রাপ্তবয়স্ক উয়ারিশের মায়ের থেকে কিনেছিলাম। আগে জমি খারিজ করা ছিল না। এখন জমি খারিজ করে দখল নিয়েছি।

আড়বাব ইউপি ভূমি কর্মকতা বেলাল হোসেন বলেন, ৫৪ শতাংশের মধ্যে মসজিদ, বাজার, প্রেসক্লাবের জমি খারিজ দেয় নি। এটা বাদে বাকি টুকু খারিজ দিয়েছি।

নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, বিষয়টি আমি শুনেছি। এটি সমাধানের জন্য এসিল্যান্ডকে নির্দেশ দেওয়া হয়েছে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকতা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার বলেন, ডিসি মহাদয় বিষয়টি সমাধানের নির্দেশ দিয়েছেন। দুই পক্ষকে ডেকে বিষয়টি দ্রুতই সমাধান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর