1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম:
আজ থেকে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু মোরেলগঞ্জে স্পন্দনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন ঝিকরগাছায় মৎস্যজীবী লীগের গাছের চারা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ধামরাইতে পূর্বশত্রুতার কারনে গাছ কর্তন হরিপুরে ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু ভাষা শহীদ বিদ্যানিকেতন স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ঘুষ নেওয়ার অভিযোশিক্ষক নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভিড় চিরিরবন্দর থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১৩ রংপুর কর্তৃক হেরোইনসহ ২ জন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মোড়েলগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সামগ্রী অর্থ সহায়তা প্রদান

ভোলার বোরহানউদ্দিনে টিউবওয়েলে আগুন

  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

মোহাম্মদ রিয়াজ হোসেন
সি.স্টাফ রিপোর্টার ভোলা
ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৯নং বড় মানিকা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মনু ফকির বাড়ির নাগর হাওলাদারের বাড়িতে ২৯/৮/২০২১ ইং রবিবার ভোর রাতে পানির কল (টিউবওয়েল) বসানোর সময় মাটির নিচ থেকে আগুন উঠতে থাকে, আগুনের প্রভাবে তাৎক্ষনিক তাড়াহুড়া করে উপর থেকে নিচে নামার সময় , মোঃ আলাউদ্দিন ৩০ , মোঃ কালু ১৭,, মোঃ রাসেল ৩০ নামে তিন টিউবওয়েল শ্রমিক আহত হয়েছে ।
পরবর্তীতে নলকুপটি অন্য জায়গায় স্থানান্তর করে পুনরায় বসানোর উদ্যেগ গ্রহণ করা হয়েছে পারিবারিক ভাবে । টিউবওয়েলের সাব-ঠিকাদারের পাইপ নিচে আটকিয়ে আর্থিক ক্ষতি সাধিত হয়েছে অর্ধ লক্ষ টাকার অধিক ।

মনু ফকির বাড়ির পারিবারিক অভিবাবক মোঃ নাগর হাওলাদার জানান , তাকে সরকারি ভাবে বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়ন পরিষদ থেকে এই টিউবওয়েলটি বরাদ্দ দেওয়া হয় , তিনি পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক বসতবাড়ির উঠানের খালি জায়গায় টিউবওয়েলটি বসানোর সিদ্ধান্ত নেন , তিনি বলেন আমি রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি ভোররাতে হঠাৎ টিউবওয়েল শ্রমিকদের ভিতরে হৈচৈ শব্দ শোনতে পাই, ঘুম থেকে থেকে উঠে দেখি টিউবওয়েলের বসানো পাইপের ভিতর থেকে আগুন জ্বলতেছে আগুনের গতি ছিলো উপরের দিকে , ঘটনাস্থলে উপস্থিত সবার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে ।
টিউবওয়েল বসানোর সাব-ঠিকাদার মোঃ মাইনুদ্দিন জানান আমরা প্রাথমিকভাবে প্রথম দিন শান্তিপূর্ণভাবে কাজ করি দ্বিতীয় দিন ভোর আনুমানিক ৪-৩০ মিঃ আমাদের রাতের শিফটের শ্রমিকরা কাজ করে, হঠাৎ আকস্মিকভাবে আমাদের কাজের মধ্যে মর্টারের গতি শক্তি কমে বন্ধ হয়ে আমাদের ১৯ খানা লোহার পাইপ চারদিক থেকে গ্যাসের প্রভাবে এবং বালুর আবরণে

নিমজ্জিত হয়ে আটকিয়ে যায় , এমতাবস্থায় আমরা আমাদের ভোলায় নিয়োজিত উর্ধবতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করি , তাহারা ঘটনাস্থলে এসে তখন সকাল ৯ টা আনুমানিক , আমরা সকলে মিলে শেষ প্রচেষ্টা হিসেবে পাইপ উত্তোলনের চেষ্টা করি , তখন আমাদের ৯ পিচ পাইপ উঠে আসে এবং ১০ পিচ পাইপ মাটির নিচে থেকে যায় । মাইনুদ্দিন বলেন , প্রথমে ৩ পিচ পাইপ উঠে আসার পর আমার পাশের এক জুনিয়র মিস্ত্রি এক শ্রমিককে বলেন তুমি এখানে একটু গ্যাস লাইট জ্বালাও আর তখনই ধাউ ধাউ করে উপরের দিকে আগুন জ্বলে উঠে । আর তখনই উপরে থাকা শ্রমিকরা তাড়াহড়া করে নিচে নামতে গেলে তিনজন শ্রমিক আহত হয়।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভোলা জেলা নির্বাহী প্রকৌশলী , মোহাম্মদ মাহমুদ খান বলেন, আমি ভোলা জেলায় সদ্য যোগদান করেছি এ বিষয়টি আমি বোরহানউদ্দিন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে অবহিত করবো, তাহারা বিষয়টি খতিয়ে দেখবেন ।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান বলেন , এখানে প্রাকৃতিক কোন খনিজ সম্পদের সন্ধান আছে কিনা আমরা বাংলাদেশ খনিজ সম্পদ মন্ত্রনালয় এবং বাপেক্সকে অবহিত করবো তাহারা এ বিষয় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে ।
এ বিষয়ে মুঠোফোনে আলাপকালে বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন হায়দার গণমাধ্যমকে বলেন , বোরহানউদ্দিনে শাহবাজপুর গ্যাস ফিল্ডের প্রভাবে এখানে হয়তো পকেট গ্যাস থাকতে পারে , এখানে কোন গ্যাস /খনিজ সম্পদের কোন মজুদ আছে কিনা বিষয়টি আমি স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপিকে অবহিত করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর