1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ থেকে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু মোরেলগঞ্জে স্পন্দনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন ঝিকরগাছায় মৎস্যজীবী লীগের গাছের চারা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ধামরাইতে পূর্বশত্রুতার কারনে গাছ কর্তন হরিপুরে ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু ভাষা শহীদ বিদ্যানিকেতন স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ঘুষ নেওয়ার অভিযোশিক্ষক নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভিড় চিরিরবন্দর থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১৩ রংপুর কর্তৃক হেরোইনসহ ২ জন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মোড়েলগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সামগ্রী অর্থ সহায়তা প্রদান

বেনাপোলে ৩০ লাখ টাকার নকল ওষুধ জব্দ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১৩ বার পড়া হয়েছে

শ‍্যামল দেবনাথ যশোর
বেনাপোল স্থলবন্দরের সিজিসি ৯ নম্বর গেট এলাকা থেকে ৩০ লাখ টাকা মূল্যের বাংলাদেশি ও ভারতীয় নকল ওষুধ, শাড়ি, থ্রিপিসসহ একটি কাভার্ডভ্যান আটক করেছে বেনাপোল কাস্টমসের ইনভেসটিকেশন রিসার্স ম্যানেজমেন্ট (আইআরএম) টিমের সদস্যরা।

বুধবার (২৫ আগস্ট) দুপুরে উপ-কমিশনার এস এম শামীমুর রহমানের নেতৃত্বে এ চালানটি জব্দ করা হয়।

কাস্টমস হাউস সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে, একটি কাভার্ডভ্যানে (ঢাকা মেট্রো ন-১৩-৬৪০৮) বিপুল পরিমাণ নকল ওষুধ, শাড়ি ও থ্রিপিস নিয়ে সিজিসি ৯ নম্বর গেট এলাকায় রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে উপ-কমিশনার এস এম শামিমুর রহমানের নেতৃত্বে আইআরএমের একটি টিম সেখানে অভিযান চালিয়ে কাভার্ডভ্যানটি আটক করে। পরে তল্লাশি চালিয়ে কাভার্ডভ্যান থেকে শাড়ি, থ্রিপিস ও বিপুল পরিমাণ ভারতীয় নকল ওষুধ পাওয়া যায়। আটকের সময় গাড়ির ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। তাদের আটক করতে কাস্টমস কর্তৃপক্ষ চেষ্টা চালাচ্ছে বলে জানা গেছে।

বেনাপোল কাস্টমস হাউসের উপ-কমিশনার এস এম শামীমুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বন্দরের মধ্যে কাভার্ডভ্যানটির গতিবিধি সন্দেহজনক মনে হলে সেটা আটক করা হয়। জব্দ এসব পণ্যের কোনো সরকারি ট্যাক্স পরিশোধ বা বিল অব এন্ট্রির কাগজপত্র পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জব্দ পণ্যের মূল্য প্রায় ৩০ লাখ টাকা। যেসব ওষুধ পাওয়া গেছে সেগুলো নকল ও বাংলাদেশে পাওয়া যায়। ভারত থেকে এ জাতীয় ওষুধ আমদানি করা হয় না। সরকারি শুল্ক ফাঁকি ও চোরাচালানি রুখতে বেনাপোল আইআরএম টিম সবসময় সজাগ রয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর