1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ থেকে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু মোরেলগঞ্জে স্পন্দনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন ঝিকরগাছায় মৎস্যজীবী লীগের গাছের চারা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ধামরাইতে পূর্বশত্রুতার কারনে গাছ কর্তন হরিপুরে ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু ভাষা শহীদ বিদ্যানিকেতন স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ঘুষ নেওয়ার অভিযোশিক্ষক নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভিড় চিরিরবন্দর থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১৩ রংপুর কর্তৃক হেরোইনসহ ২ জন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মোড়েলগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সামগ্রী অর্থ সহায়তা প্রদান

ঈশ্বরদী পূর্ব টেংরি গার্লস স্কুলে বৃক্ষরোপণ কে কেন্দ্র করে যা ঘটছে

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৬২ বার পড়া হয়েছে

মাহাদি হাসান নীল ঈশ্বরদী প্রতিনিধি :
পাবনার ঈশ্বরদী পূর্ব টেংরি গার্লস স্কুলে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত অংশ হিসেবে সোনার বাংলায় সোনার মাটিতে সবুজায়ন বৃক্ষ রোপন কেন্দ্র করে ঈশ্বরদীতে হলুদ সাংবাদিকতার অন্তরালে সংবাদ প্রকাশের মুখরোচক হয়ে উঠেছে।

অনুসন্ধান ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বললে উঠে আসে সেই বৃক্ষরোপণের বাস্তব চিত্র। এই বাস্তব চিত্র কে কলুষিত করার হেন উদ্দেশ্য হাসিলের প্রণোদিত হয়ে ওঠে হলুদ সাংবাদিকতার একটি সিন্ডিকেট।

যাকিনা সাধারণ বোদ্ধারা ঐ সমস্ত হলুদ সাংবাদিকদের ধিক্কার দিয়ে ছি ছি করছেন।

অপরদিকে ঐ মিথ্যা সংবাদটিকে পুঁজি করে স্হানীয় একটি মহল তালে তাল দিচ্ছেন। প্রধানমন্ত্রীর ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষ রোপন কে দলীয় ভাবে তোকমা লাগিয়েছেন একটি হলুদ সাংবাদিক সিন্ডিকেট বলে দাবি করেন পৌর আওয়ামীলীগের ত্যাগী ও সংগ্রামী সভাপতি ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

এদিকে পূর্বটেংরি গার্লস স্কুলের সেই বৃক্ষ রোপন বিষয়ে আমাদের অনুসন্ধান টিম গভীর ভাবে অনুসন্ধান চালায়। প্রত্যক্ষদর্শীদের সাথে কথা হয়। তাদের মধ্যে অন্যতম মোঃ সারওয়ার জামান মনা বিশ্বাস। তিনি বলেন এই বৃক্ষ রোপন কোনো রাজনৈতিক দলের নয়।কারো মুক্তির দাবিতেও নয়। সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু আমার ছোট ভাই মনে করি। আমি বৃক্ষ রোপনের পজেটিভ একটি সুন্দর লেখা পোস্ট দিয়েছিলাম বটে । সেটাকে নিয়ে
নোংরামি করবে কেউ আমি ভাবতেই পারিনি। কালের কণ্ঠের অনলাইনে প্রথম নিউজ দেখেছি। আমি তার তিব্র নিন্দা জানিয়েছি। অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন তুমি একটা লেখা দাও যেটা সত্যি ঘটনা। ওরা তো নোংরামী করেছে।

এ ব্যাপারে পূর্ব টে;রী গার্লস স্কুলের প্রধান শিক্ষক জমশেদ আলীর সাথে কথা বললে তিনি বলেন এমন একটি নোংরামী কাজ করেছে কয়েকজন সাংবাদিক তা অত্যন্ত দুঃখজনক যা বলার ভাষা হারিয়ে ফেলেছি। আপনি সত্যি কথাগুলো তুলে ধরেন। অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন মোঃ সারোয়ার জামান মনা বিশ্বাস সহ ৩/৪ জন উপস্থিত থেকে দুটো গাছ রোপণ করা হয়েছে।

অপরদিকে এই বৃক্ষ রোপনের বিষয়টি নিয়ে ঈশ্বরদীর একটি সিন্ডিকেট সাংবাদিক মিথ্যা ও বানোয়াট ভূলতথ্য দিয়ে মুখোরোচক সংবাদ পরিবেশন করে একটি স্বার্থান্বেষী অতি উৎসাহী মহলের কাছে বাহ্ বা নিচেছন বলে অনেকেই জানান।

তাছাড়া সচেতন মহলের কয়েক জনের সাথে কথা বলে জানা গেছে, সাপ্তাহিক ঈশ্বরদী পত্রিকার একসময়ের পৃষ্ঠপোষকতা ও প্রধান সম্পাদক ছিলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ট্রেন বহরের গাড়ীতে গুলিবর্ষণ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মাহবুবুর রহমান পলাশ । সেই পত্রিকার সম্পাদক দৈনিক সমকালের ঈশ্বরদীর প্রতিনিধি। সেতো পৌরআওয়ামী লীগের সংগ্রামী সভাপতি সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর বিরুদ্ধে মিথ্যা তকমা লাগিয়ে এমন বিভ্রান্ত সংবাদ প্রকাশ করাটাই স্বাভাবিক। কারন আবুল কালাম আজাদ মিন্টু ছিলেন জাতির জনকের কন্যা বর্তমান বিশ্বের নারী নেতৃত্বের পুরোধা মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ী বহরে গুলিবর্ষণ মামলার অন্যতম সাক্ষী।

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বৃক্ষ রোপনের বিষয়টি কে “বন্দি আসামিদের মুক্তি চেয়ে কর্মসূচীতে আওয়ামী নেতা” শিরোনামে প্রকাশিত
সংবাদের প্রতিবাদে গত ২২শে আগষ্ট ঈশ্বরদী প্রেসক্লাবে পৌর আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে উপস্থিত হন ।
সেখানে সাংবাদিকদের নিকট লিখিত বক্তব্য পাঠ শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উওর দেন। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর