1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ থেকে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু মোরেলগঞ্জে স্পন্দনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন ঝিকরগাছায় মৎস্যজীবী লীগের গাছের চারা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ধামরাইতে পূর্বশত্রুতার কারনে গাছ কর্তন হরিপুরে ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু ভাষা শহীদ বিদ্যানিকেতন স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ঘুষ নেওয়ার অভিযোশিক্ষক নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভিড় চিরিরবন্দর থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১৩ রংপুর কর্তৃক হেরোইনসহ ২ জন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মোড়েলগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সামগ্রী অর্থ সহায়তা প্রদান

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থী নির্যাতন ও হামলাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

  • প্রকাশিত: বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক:- জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের ঠাকুরগাঁও সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের মার্স্টার্সের ছাত্রী হাসনা হেনা, তার ছোট বোন শারমিন আক্তারসহ তার মায়ের উপর সন্ত্রাসী হামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ শিক্ষার্থী ঐক্য পরিষদ।

বুধবার (১৮ আগষ্ট) দুপুরে জেলা শহরের চৌরাস্তায় শিক্ষার্থী ঐক্য পরিষদের আয়োজনে দুই ঘণ্টাব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষার্থী ঐক্য পরিষদের জেলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট আশিকুর রহমান রিজভী, কেন্দ্রীয় কমিটির সভাপতি টিংকু রায়, ঠাকুরগাঁও জেলা কমিটির সভাপতি সাদিয়া আহসান, সাধারণ সম্পাদক রিঙ্কু রায় প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় শারমিনের বাবা আরেক বিয়ে করে অনত্র বসবাস করছেন। তাদের আয় রোজগারের একমাত্র ব্যক্তি তার মা। তার মায়ের ক্রয়কৃত দোকান ঘর ২০১৫ সালে দুই বছরের চুক্তিতে ভাড়া দেন লাহিড়ী হাট এলাকার মৃত পশির উদ্দীনের ছেলে মো: শাহজানকে। ভাড়া নেয়ার পর ৫-৭ মাস নিয়মিত ভাড়া পরিশোধ করে আসছিলেন। কিন্তু এরপর থেকে ভাড়া পরিশোধে টালবাহানা করে। উল্টো পাশের দোকান গুলোর ক্ষতি করে আসছিল। এব্যাপারে বলতে গেলে চলতি বছরে ২ মার্চ ওই দুই শিক্ষার্থীসহ তার মায়ের উপর হামলা চালিয়ে গুরুতর জখম করে। পরে ৩ মার্চ শাহজানকে ১নং আসামী করে ৯জনের নাম উল্লেখ করে বালিয়াডাঙ্গী থানায় মামলা দায়ের করা হয়, যা চলমান রয়েছে। অপরদিকে ৮ আগষ্ট হাসনা হেনা তার ছোট বোন শারমিন ও মাকে নিয়ে পাশের দোকান গুলো মেরামতের জন্য গেলে পূর্ব পরিকল্পিত ভাবে পূর্বের দায়ের করা মামলার আসামি শাহজান ও তার দলসহ তাদের উপর বর্বর হামলা চালায় এবং গুরুতর জখম করে। পরে ১০ আগষ্ট ওই আসামীদের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়। এরপর থেকে আসামীরা মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

আরো উল্লেখ করা হয় বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান আসামীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ না করে, উল্টো হাসনা হেনাদের দায়ের করা মামলা তুলে নিতে ভয়ভীতি দেখিয়ে আসছেন এবং অপমান মুলক কথা বলে গালিগালাজ করেছেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি মো. হাবিবুল হক প্রধান বলেন, তারা অন্যের দোকান দখল করতে গেলে এধরনের ঘটনা ঘটে। তবে আমার বিরুদ্ধে যে সব অভিযোগ করা হয়েছে, তা সঠিক নয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর