1. admin@www.doinikalokitopotrika.com : দৈনিক আলোকিত পত্রিকা :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোবিন্দগঞ্জে জোরপূর্বক চলাচলের রাস্তা কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ। মেহেরপুরে লকডাউনের ৩য় দিনে আরও ৬০ জন করোনায় আক্রান্ত। সাংবাদিকদের সাথে হারাগাছ পৌর মেয়র এরশাদের মতবিনিময় নওগাঁর আত্রাইয়ে চেয়ারম্যানের সহযোগিতায় লকডাউন বিধি নিষেধ অমান্য করে বিয়ে অনুষ্ঠিত লালপুরে কঠোর লকডাউনের ৩য় দিনে ৮ ব‍্যক্তিকে অর্থদণ্ড সাতক্ষীরা হেল্পলাইন ফাউন্ডেশন’র উদ্ধোগ্যে মাস্ক বিতরণ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত শ্রীমঙ্গল খাদ্য অধিদপ্তর পরিচালিত ওএমএস এর ৩০ টাকা কেজি চাল বিক্রি কার্যক্রম শুরু মোরেলগঞ্জ পৌরসভায় নিম্ন আয়ের মানুষের জন্য ও এম এস কার্যক্রমের উদ্বোধন। কোভিড-১৯ স্যাম্পল কালেকশন কার্যক্রম এগিয়ে যাচ্ছে ঈদগাঁওতে

ঢাকায় এক টাকায় আবাসিক হোটেল!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে
বাসন্তি নিবাস

মাত্র এক টাকায় হোটেলে থাকা! তাও আবার রাজধানীর বুকে শীতাতপ নিয়ন্ত্রিত হোটেল! অবিশ্বাস্য শোনালেও জরুরী প্রয়োজনে রাজধানীতে আসা নারীদের জন্য এই সুবিধা দিচ্ছে বাসন্তি নিবাস।

রাজধানীর পল্লবীতে শুরুতে ৭১ টাকায় থাকার ব্যবস্থা করা হলেও, নির্যাতনের ঘটনা বাড়ায় নারীদের নিরাপদ আবাসন নিশ্চিত করতে, এক টাকায় থাকার ব্যবস্থা করেন বিন্দ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যান কিশোর কুমার দাস।

গত ১৯ সেপ্টেম্বর ঢাকায় থাকার জায়গা না পেয়ে কাজ শেষে রাতেই বাড়ি ফিরছিলেন এক নারী। কুমিল্লাগামী তিশা পরিবহনের বাসে তাকে নির্যাতনের শিকার হতে হয়। ন্যক্কারজনক ঐ ঘটনার পর ৭১ টাকার পরিবর্তে এক টাকায় নারীদের থাকার ব্যবস্থা করে বিন্দ্যানন্দ ফাউন্ডেশন।

ঢাকার বাহির থেকে আসা একজন শিক্ষার্থী বলেন, আমি পরীক্ষার জন্য ঢাকায় এসেছি। এখানকার পরিবেশ অনেক নিরাপদ এবং সুন্দর। যদি ঢাকায় এরকম নিরাপদ ও পরিবেশ বান্ধব প্রতিষ্ঠান আরো তৈরি হয় তাহলে আমাদের মত ঢাকার বাহির থেকে আসা নারীদের জন্য অনেক সুবিধা হবে।

শীতাতপ নিয়ন্ত্রিত এ নিবাসে ৩ দিন পর্যন্ত থাকা যায়। তবে বিশেষ পরিস্থিতিতে কর্তৃপক্ষ সর্বোচ্চ সাতদিন থাকার সুযোগ দিতে পারে। এখানে থাকার জন্য আসতে হবে সকাল আটটা থেকে সন্ধ্যা ছয়টার মধ্যে।

বাসন্তি নিবাসের ইনচার্জ তাহমিনা আক্তার বলেন, আমাদের এটা তৈরি করার প্রধান উদ্দেশ্য ছিল যেসকল মেয়েরা দূর দূরান্ত থেকে ঢাকায় আসেন তাদের নিরাপত্তা দেওয়া। অনেক নারীরা ঢাকায় আসেন বিশ্ববিদ্যালয়ের ভর্তি হতে, চাকরির ইন্টারভিসহ যাবতীয় কাজে। সেক্ষেত্রে তারা যেন একটা সুরক্ষিত জায়গায় থাকতে পারে এজন্য আমরা কাজ করে চলেছি । এছাড়াও প্রত্যেকটা ছাত্রীর জন্য প্রথম রাতে খরচ রাখা হয় মাত্র এক টাকা।

পল্লবীর সাড়ে এগারোর ২-এর বি রোডের ১৩ নম্বর বাড়িটাই বাসন্তি নিবাস। স্বল্পমূল্যে নারীদের নিরাপদ আবাসন নিশ্চিত করতে সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন এমন চাওয়া বাসন্তী নিবাসের সুবিধাভোগীদের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত